Monday, October 17, 2016

Who is ALLAH ???

Who is ALLAH ???

তিনিই আল্লাহ - দয়াময়, স্নেহশীল, মহাজ্ঞানী, মহাকৌশলী, মহাস্রস্টা, পালনকর্তা, নিয়ন্ত্রা, মহাসৃষ্টি সমুহ পরিচালনাকারী রাজাধিরাজ। 

https://www.youtube.com/watch?v=nIbnUMqLQ78&t=200s

All the praise is for Allah, WHO is the Author of all existence and the most generous to HIS creation while HE is also the all compelling. HE is the only one worthy of our worship having no partners, no associates, no son, no daughters, no one whom HE must consult and no one or anything which has any comparison with HIM. All the praise is for Allah, WHO is the king of all, who claim sovereignty... The Only One, WHO has the right to legislate for HIS creatures. HE is the giver of life. HE is the causer of death, while death has no effect upon HIM, because HE is the Ever Living... The Self Subsisting. The Eternal and The Only Absolute.All the praise is for Allah, WHO has power over all things and there is in reality... No Power and no Strength... No Influence... to cause benefit or detriment except through HIM. It is HE, WHO created this complex world... the Seen and the Unseen... the Evident and the Speculative... the Earth and all that is on it... and everything that is in it. It is HE, WHO sent HIS Messengers and Prophets (Peace be upon Them) with the common message of Strict Monothiesm... which simply means that, there is Absolutely No One worthy of Worship... No One worthy of our Obedience, Except the Almighty... The One... The Absolute...And WHO has NO PARTNERS.



তিনিই তো সকল প্রকার প্রেম, ভালবাসা, শিহরন, অনুভুতি এই সব অদ্ভুত অনুভুতি আর আদ্ভুত সব আবিষ্কারের মহাবিজ্ঞানি। তিনি তো তার বান্দা বান্দিদেরকে মায়ের চাইতেও ৭০ গুন বেশি ভালবাসেন, স্নেহ করেন। মায়ের ভালবাসাই কত অদ্ভুত সুন্দর। তাহলে সেই মহান প্রেমিকের ভালবাসা কেমন অদ্ভুত, অকল্পনীয় হতে পারে ?





বান্দা যখন এই মাটির পৃথিবীতে বসে একবার তাকে ডাকে, "ইয়া আল্লাহ" বলে, তৎক্ষণাৎ আল্লাহ জাল্লা জালালুহু তার মহা আরশে আজিমে বসে তার আদরের সেই বান্দার ডাকের উত্তরে ৭০ বার বলেন যে, "লাব্বাইক ইয়া আবদি" ... অর্থাৎ, আমি হাজির আছি, হে আমার বান্দা। বল তোমার কি চাই। বান্দা ১০০০ বার ডাকলে তিনি ৭০,০০০ বার উত্তর দেবেন। বান্দা ১,০০০০০ বার ডাকলে তিনি ৭০,০০০০০ বার উত্তর দেবেন, ক্লান্তিহিন স্নেহশীল স্রস্টা। তিনি বান্দাকে দেখতে থাকেন, বান্দা কি করে, কাকে মানে, কার সামনে বিনীত হয়। পর্যবেক্ষণ করেন বান্দার জ্ঞান ও বিবেকের ব্যাবহার, যা তিনি তার বান্দাদেরকে দিয়েছেন ভাল কাজে, মানবতার উপকারে আর তার মহাসৃষ্টিসমুহকে সৃষ্টির কল্যাণে ব্যবহার করতে। অথচ অবুঝ বান্দার মন, অন্তর অনেক সময় অসচেতনতা আর আলসতায় ঢেকে যায়, ছেয়ে যায় অজ্ঞানতার অন্ধকারে। বান্দা মহাস্রস্টার সঠিক আলোময় পথ হারিয়ে দুই দিনের এই পৃথিবীর রঙ, রুপের মোহে পড়ে আক্রান্ত হয় নফস আর লোভ লালসার অন্ধকার চক্রে, ধিরে ধীরে হারিয়ে যায় তার সুকুমার, স্বাভাবিক বিবেকবোধ। আল্লহর দেয়া নিয়ামত উপভোগ করে, তারই পৃথিবীর বুকে বাস করে, তারই দেয়া চাঁদ, সূর্য, আলো, বাতাস, পানি ব্যবহার করে বান্দা যখন অবাধ্যতার ভুল, ধ্বংসের পথে চলতে থাকে, তখন স্নেহশীল মহাস্রস্টা তাকে সাথে সাথে তার অবাধ্যতার জন্য পাকড়াও করেন না। অপেক্ষা করেন স্নেহশীল মায়ের মত, যার অবুঝ শিশু মায়ের সাথে অভিমান করে ঘড় ছেড়ে দূরে চলে গেলে একাকি বিষণ্ণ মা যেমন জানালার গ্রিল ধরে পথ পানে তাকিয়ে অপেক্ষা করে, কখন তার আদরের অবুঝ ছেলে ঘরে ফিরবে, ঠিক তেমনি বরং তার চাইতেও অনেক অনেক বেশি আদর আর মায়া নিয়ে মহামহিম স্রস্টা অপেক্ষা করেন তার আদরের বান্দা বান্দির জন্য যে, কখন সে তার নিজের ভুল বুঝে ফিরে আসবে স্রস্টার দেখানো সত্য আর সুন্দরের দিকে। আর বান্দার তাওবা বা ফিরে আসার উপরে আল্লহু সুবহানাহু ওয়া তায়ালা এত বেশি খুশি হন যে, বান্দার সন্মানে সপ্ত আকাশ সমুহকে বিয়ে বাড়ির মত আলোক সজ্জায় সজ্জিত করেন ফেরেশতা বাহিনী দিয়ে। সুবহানাল্লাহ- কত আদর করেন তিনি আমাদেরকে। এর পরেও কি আমরা তার কথা মানুষকে বলব না ??!!! 

No comments:

Post a Comment